সিলেটে আসা আরও ২৮ লন্ডনী কোয়ারেন্টিনে

স্টাফ রিপোর্ট :: যুক্তরাজ্য থেকে সিলেট আসা আরও ২৮ লন্ডনীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়েন ৯টায় লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের (বিজি-২০২) ফ্লাইটটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

এই ফ্লাইটে ৩৪ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে সিলেটে ২৮ জনকে নামিয়ে দেয়ার পর ৬ জনকে নিয়ে ফ্লাইটটি ঢাকায় যায়।

সিলেটে নামা ২৮ যাত্রীকে কোয়ােরেন্টাইনের জন্য নির্ধারিত হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা ১৪দিন থাকার পর যার যার বাড়িতে যেতে পারবেন।

এ ফ্লাইটে আসা যাত্রীদের সবার কাছে করোনা নেগেটিভ সার্টিফিকেট ছিল। তাদের শারীরিক স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার পর বিমানবন্দর থেকে ছাড়া হয়েছে।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯) শামমা লাবিবা অর্ণব বলেন, আরও ২৮ জন লন্ডন থেকে সিলেট এসেছেন। তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য হোটেলে পাঠানো হয়েছে।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোম ও বৃহস্পতিবার লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। এর আগে ৪ জানুয়ারি ৪৭ যাত্রী নিয়ে বিমানের ১টি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এদের মধ্যে ৪১ জনকে সিলেটের কয়েকটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, আজকের ফ্লাইটে ৩৪ জন যাত্রী এসেছেন। এরমধ্যে সিলেটে নেমেছেন ২৮ জন। তাদের সবার কাছে করোনা নেগেটিভ সার্টিঢিকেট ছিল। পরীক্ষা-নিরীক্ষার পর তাদের সবাইকে কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেলে পাঠানো হয়েছে।