এসএমপির সকল থানায় নতুন ওসি

একাত্তর ডেস্ক :: সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) আওতায় রয়েছে ৬ থানা। থানাগুলোর সব কটির ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। ওলটপালট না করে ছয়টি থানাতেই নতুন ওসিকে দায়িত্ব দেওয়া হয়েছে। গত সপ্তাহে পুলিশ সদর দপ্তর থেকে তাদের বদলির আদেশ দেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত নতুন ছয় ওসি হলেন কোতোয়ালি থানায় এস এম আবু ফরহাদ, দক্ষিণ সুরমা থানায় মো. মনিরুল ইসলাম, শাহপরান থানায় সৈয়দ আনিসুর রহমান, জালালাবাদ থানায় নাজমুল হুদা খান, বিমানবন্দর থানায় খান মুহাম্মদ মাইনুল জাকির ও মোগলাবাজার থানায় মো. শামসুদ্দোহা।
এর আগে কোতোয়ালি থানায় মোহাম্মদ সেলিম মিঞা, দক্ষিণ সুরমা থানায় আখতার হোসেন, শাহপরান থানায় আবদুল কাইয়ুম, জালালাবাদ থানায় অকিল উদ্দিন আহমদ, বিমানবন্দর থানায় এস এম শাহাদাৎ হোসেন ও মোগলাবাজার থানায় ছাহাবুল ইসলাম ওসির দায়িত্বে ছিলেন।
বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ জানান, থানাগুলোতে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়া হয়েছে। বি এম আশরাফ উল্যাহ বলেন, পুলিশ সদর দপ্তরের নির্দেশে স্বাভাবিক প্রশাসনিক নিয়মে সিলেট মহানগর ছয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এ ছয় থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়া হয়েছে। পুলিশ সদর দপ্তরের আদেশ পাওয়ার পর পরই এসএমপির ছয়টি থানার ওসিদের গেল সপ্তাহে অন্যত্র বদলি করা হয়। এ ছয় থানায় নতুন ওসিদের দায়িত্ব দিয়েছেন পুলিশ কমিশনার। যারা ওসির দায়িত্ব পেয়েছেন তাদেরকে পূর্বে পুলিশ সদর দপ্তরের এক আদেশে এসএমপিতে যোগদান করেন। এরপর তাদেরকে ছয় থানায় পদায়ন করা হয়।