২০২১ সালকে স্বাগত জানালো নিউজিল্যান্ড

ইন্টারন্যাশনাল ডেস্ক :: জমকালো আতশবাজি ও লেজার শোয়ের মাধ্যমে ইংরেজি নতুন বছর ২০২১ সাল স্বাগত জানিয়েছে নিউজিল্যান্ড। পুরো বিশ্ব করোনাভাইরাসে নাকাল হলেও দ্বিতীয়বারের মতো এই ভাইরাসকে পরাজিত করেছে দেশটি। আর এই বিজয় দিয়েই নতুন বছরকে স্বাগত জানালো দেশটি।

নতুন বছরকে বরণ করে নেয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় অনেকেই শেয়ার করেছেন। সেখানে দেখা গেছে, আতশবাজির প্রদর্শনী দেখতে মানুষজন জড়ো হয়েছে। করোনার কারণে এবার বিশ্বের অধিকাংশ দেশেই নতুন বছরকে বরণ করে নিতে তেমন কোনও উৎসব হচ্ছে না। উল্টো অনেক দেশ নতুন বছর উদযাপনকে ঘিরে কড়াকড়ি আরোপ করেছে।

আর তাই নিউজিল্যান্ডের এই আতশবাজির প্রদর্শনী হয়তো এবারের সবচেয়ে বড়। নিউজিল্যান্ডের বিভিন্ন শহরে এই আতশবাজির প্রদর্শনী হয়েছে। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকে নতুন বছরের শুভেচ্ছা। ২০২১ সালে আমার আশা যে বিশ্বজুড়ে মহামারি নিয়ন্ত্রণে আনতে আমরা সবাই একসঙ্গে কাজ করবো।

আতশবাজি প্রদর্শন করা হয়েছে ক্রাইস্টচার্চ শহরেও। ২০২০ সালের বছরের শুরুর দিকে শহরটির দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে সিটি কাউন্সিলের ম্যানেজার তানিয়া চেকোজিক বলেছেন, এটা একটা ‘চ্যালেঞ্জিং বছর’ ছিল।

একাত্তরেরকথা/ইআ