কোটি টাকার স্বর্ণসহ প্রবাসী গ্রেপ্তার

স্টাফ রিপোর্ট :: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একযাত্রীর কাছ থেকে ১৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকার উদ্ধার করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের একটি দল। উদ্ধারকৃত স্বর্ণের ওজন প্রায় ২ কেজি (১৯৬০ গ্রাম)। যার বাজার মূল্য সোয়া কোটি টাকা। স্বর্ণ উদ্ধারের ঘটনায় সিলেট বিমানবন্দর থানায় মামলা হয়েছে। শুক্রবার সকাল ৮টা ৪৫ মিনিটে দুবাই থেকে আসা বিজি-২৪৮ করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানাধীন সায়দাবাদ এলাকার জামিল আহমদ (২৮)। উদ্ধারকৃত স্বর্ণের মধ্যে ১২টি বার তার পায়ুপথে লুকানো ছিল। এছাড়া অন্য ২টি স্বর্ণের বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার তার হাত ব্যগ থেকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট ওসমানী বিমানবন্দরের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সহকারী কমিশনার আল আমিন। তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা জামিল আহমদের উপর বিশেষ নজরদারি রাখা হয়েছিল। তাকে পাহারা দিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পর্যন্ত নিয়ে আসার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় জামিল আহমদ তার কাছে কোনো স্বর্ণের বার নেই বলে জানান। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার মধ্যে কিছুটা ভয় কাজ করে। এরপর বাথরুমে নিয়ে পায়ুপথে থাকা ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
সহকারী কমিশনার আল আমিন আরও জানান, দুবাইফেরত জামিলের হাত ব্যাগ থেকে ২টি স্বর্ণের বার ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বার ছাড়াও স্বর্ণালংকারের মধ্যে বেশিরভাগ গলার চেইন রয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য সোয়া কোটি টাকা। তার বিরুদ্ধে থানায় মামলা করা হয়।