ওয়ার্ড কাউন্সিলর সেলিমের বেফাঁস বক্তব্যের নিন্দা, ক্ষমা প্রার্থনার আহ্বান

জাতীয় পত্রিকায় কর্মরত সাংবাদিকদের বিবৃতি


একাত্তর ডেস্ক :: সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক দৈনিক একাত্তরের কথার সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদ ও প্রকাশক নজরুল ইসলাম বাবুল সম্পর্কে সিলেট সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের কটুক্তি, অশালীন ও মানহানিকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় সংবাদপত্রে কর্মরত সিলেটের সাংবাদিকরা।
গতকাল বুধবার এক যৌথ বিবৃতিতে তারা বলেছেন, স্বাধীন সংবাদমাধ্যম রাষ্ট্রের রক্ষাকবচ। কোনো পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে কারও দ্বিমত থাকতেই পরে। সেক্ষেত্রে প্রতিবাদ জানানোরও অধিকার রয়েছে। এই প্রতিবাদ জানাতে গিয়ে বাধাগ্রস্ত হলে জাতীয় প্রেস কাউন্সিলে নালিশ কিংবা আদালতের শরণাপন্ন হওয়ারও সুযোগ রয়েছে। এসব পরোয়া না করে ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিম ক্ষমতার দাপট ও দম্ভ দেখিয়ে জ্যেষ্ঠ সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের প্রতি যে অশালীন ও আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, তা স্বাধীন সংবাদপত্রের জন্য রীতিমতো হুমকি। এ কারণে চৌধুরী মুমতাজ আহমদ ও নজরুল ইসলাম বাবুলের নিরাপত্তা নিয়েও আমরা উদ্বিগ্ন।
বিবৃতিদাতারা আরও বলেছেন, একাত্তরের কথার সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদ কেবল সিলেট নয়, জাতীয়ভাবেও একজন সৎ, সাহসী, খ্যাতিমান সাংবাদিক হিসেবে পরিচিত। তাঁর অনুসন্ধানী সাংবাদিকতার ধারায় সিলেটসহ রাজধানীতেও তাঁর অনেক অনুসারী সাংবাদিক রয়েছেন।
বিবৃতিদাতারা ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বেফাঁস বক্তব্য প্রত্যাহার করে সাংবাদিক সমাজের কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন, দৈনিক জনকণ্ঠের নিজস্ব প্রতিবেদক সালাম মশরুর, দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরো ইনচার্জ সংগ্রাম সিংহ, দৈনিক নিউ এজের নিজস্ব প্রতিবেদক জামান মনির, দৈনিক দেশ রূপান্তরের নিজস্ব প্রতিবেদক ফখরুল ইসলাম, দৈনিক সমকালের ব্যুরো চিফ চয়ন চৌধুরী, দৈনিক মানবজমিনের নিজস্ব প্রতিবেদক ওয়েছ খছরু, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শাহ দিদার আলম নবেল, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক উজ্জ্বল মেহেদী, দৈনিক জাগো বাংলার সিলেট প্রতিনিধি ছামির মাহমুদ, আমাদের নতুন সময়ের ব্যুরো চিফ আশরাফ চৌধুরী রাজু, দৈনিক বণিক বার্তার নিজস্ব প্রতিবেদক দেবাশীষ দেবু, দৈনিক যায়যায়দিন এর ব্যুরো চিফ কাইয়ুম উল্লাস, দৈনিক মানবকণ্ঠের সিলেট প্রতিনিধি ইমরান আহমদ, আমাদের সময়ের সিলেট প্রতিনিধি নুরুল হক শিপু, ডেইলি স্টারের সিলেট প্রতিনিধি দ্বোহা চৌধুরী, বাংলাদেশ টুডের ব্যুরো চিফ জিল্লুর রহমান জিলু, দৈনিক ভোরের দর্পণের ব্যুরো চিফ বাপ্পা মৈত্র ও দৈনিক সংবাদ সারাবেলার সিলেট প্রতিনিধি তুহিন আহমদ।