করোনা আতঙ্কে শ্রীলঙ্কার কারাগারে সংঘর্ষ, নিহত ৬

ইন্টারন্যাশনাল ডেস্ক :: শ্রীলঙ্কার মাহারা নামক একটি কারাগারে কারারক্ষীদের সঙ্গে বন্দীদের সংঘর্ষে ৬ জন নিহত ও ৫২ জন আহত হয়েছে। সম্প্রতি দেশটির কারাগারে করোনার সংক্রমণ বাড়ছে। পুলিশের মুখপাত্র আজিথ রোহানা জানিয়েছেন, কারাগারের রক্ষীরা ‘বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে শক্তি প্রয়োগ করে’।

সামগ্রিকভাবে শ্রীলঙ্কায় করোনার প্রকোপ কম হলেও কারাগারগুলোয় বাড়ছে সংক্রমণ। দেশটির উপচেপড়া কারাগারগুলোয় প্রায় এক হাজার বন্দী ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আতঙ্কিত বন্দীরা ব্যবস্থাপনার উন্নতি ও আগাম জামিনে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করছে।

বিবিসির খবরে বলা হয়, দাঙ্গা থামাতে কারারক্ষীরা গুলি করে। আশপাশের বাসিন্দারা জানান, কারাগারের ভিতরে আগুন জ্বলতে দেখেছেন তারা। আহতদের স্থানীয় রাগামা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশের উপ-পরিদর্শক আজিথ রোহানা বিবিসিকে জানিয়েছেন। কারাগারকে ঘিরে নিরাপত্তা জোরদার করার জন্য অভিজাত পুলিশ কমান্ডোদের একটি দলকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২৩ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ১১৬ জন।
সুত্র : বিবিসি