মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

একাত্তর ডেস্ক :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের চেতনার সংবিধান অবমাননাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন আহবান করেছেন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনার সম্মুখে মানববন্ধন কর্মসূচি আহ্বান করেছেন সিলেটের জাতীয়ভিত্তিক ও স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধনে মুক্তিযুদ্ধের চেতনার সকল মানুষকে অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। কর্মসূচিকে সফল করতে রোববার (২৯ নভেম্বর) বিকেল ৪টায় রিকাবীবাজারস্থ কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম প্রাঙ্গণে সিলেটের সাংস্কৃতিক নেতৃবৃন্দের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি রানা কুমার সিনহার সভাপতিত্বে ও বাংলাদেশ গ্রাম থিয়েটার, সিলেট বিভাগের সমন্বয়কারী ও সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় জরুরী সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য মোকাদ্দেছ বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য শামসুল আলম সেলিম, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সাংস্কৃতিক সংগঠক বিভাষ শ্যাম যাদন, খোয়াজ রহিম সবুজ, জাতীয় কবিতা পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক সাংবাদিক অপূর্ব শর্মা, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)’র সাধারণ সম্পাদক সজল ছত্রী, সম্মিলিত নাট্য পরিষদের সহ-সভাপতি উজ্জল দাস, সাংস্কৃতিক সংগঠক বিপ্লব শ্যাম সুমন, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, সিলেট বিভাগের সাধারণ সম্পাদক নিলাঞ্জনা যুঁই, কবি বিমান তালুকদার, ইনোভেটরের সমন্বয়কারী আশরাফুল ইসলাম অনি প্রমুখ।

জরুরী সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে হুমকি প্রদানকারী মামুনুল হক গংদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। তারা বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে না, তারা পবিত্র ধর্মকে ব্যবহার করে উস্কানী ও বিভ্রান্তমূলক বক্তব্য প্রদান করে থাকে। বক্তারা বঙ্গবন্ধু ও সংবিধানকে নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্মিলিত নাট্য পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, নৃত্য শিল্পী সংস্থা, জাতীয় কবিতা পরিষদ, রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা, নজরুল সংগীত শিল্পী পরিষদ, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, গণসংগীত সমন্বয় পরিষদ সিলেট জেলা ও বিভাগের নেতৃবৃন্দ মঙ্গলবার (১ ডিসেম্বর) মানববন্ধন কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।