বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের ৪৫তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের ৪৫তম বার্ষিক সম্মেলন শুক্রবার করোনার স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে সিলেটের জিন্দাবাজারস্থ নজরুল একাডেমিতে অনুষ্ঠিত হয়।

রবীন্দ্রসংগীত শিল্পী রাণা কুমার সিনহার সূচনাসংগীতের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা হয়। সংসদ সভাপতি এ কে শেরামের সভাপতিত্বে এবং নীহার রঞ্জন শর্মার পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক স›দ্বীপ কুমার সিংহ, বিশেষ অতিথি ছিলেন রবীন্দ্রসংগীত শিল্পী রাণা কুমার সিনহা ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক প্রণব কান্তি দেব। সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন বিকাশ মীতৈ, সম্পাদকীয় রিপোর্ট পেশ করেন সংসদের জেনারেল সেক্রেটারি নামব্রম শংকর ও অর্থরিপোর্ট পেশ করেন অর্থ-সম্পাদক থোঙাম কুঞ্জেশ্বর সিংহ। আলোচনায় অংশ নেন প্রশান্ত কুমার সিংহ , শেরাম নিরঞ্জন, মাইস্নাম রাজেশ, সজল সিনহা, কেএসএইচ সমেন্দ্র সিংহ, এন যোগেশ্বর অপু প্রমুখ। স্বরচিত কবিতা পাঠ করেন মিনতি দেবী, কৈনাহন দেবী ও রওশন আরা বাঁশি। দ্বিতীয় পর্বে সমাজসেবী এইচ তনুবাবু সিংহকে সোনামণি মেমোরিয়েল অ্যাওয়ার্ড ২০২০ দিয়ে সম্মানিত করা হয়। অ্যাওয়ার্ডে ছিল একটি ক্রেস্ট, সাইটেশন, শাল ও নগদ দশ হাজার টাকা।

সম্মেলনে এ কে শেরামকে সভাপতি এবং নামব্রম শংকরকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়।-প্রেসরিলিজ