সুনামগঞ্জ জেলা প্রশাসককে প্রত্যাহার দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে নবনির্মিত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের প্রবেশপথ পরিবর্তনে জেলা প্রশাসকের বাধার প্রতিবাদে সুনামগঞ্জে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছেন আইনজীবীরা। বুধবার সকাল সাড়ে ১১ টায় সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে আদালত প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি আফতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. বদর উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সমিতির সাবেক সভাপতি হুমায়ূন মঞ্জুর চৌধুরী, বজলুল মজিদ চৌধুরী খসরু, রবিউল লেইস রোকেস, সৈয়দ শামসুল ইসলাম, আব্দুর রইছ, শফিকুল আলম, মল্লিক মইন উদ্দিন মো. সোহেল, মাশুক আলম প্রমুখ।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামগঞ্জে আসার পর থেকে আইনজীবী সমিতির বিভিন্ন কাজে বাধা দিচ্ছেন। ২০১৬ সালে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ১০ তলা ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের পাশেই এই ভবন নির্মাণ হচ্ছে। ভবনে যাওয়ার রাস্তা নকশায় উল্লেখ আছে। কিন্তু গত বছর নকশায় থাকা রাস্তার উপর একটি সরকারি গোদাম নির্মাণের কাজ শুরু হলে আইনজীবীরা বাধা দেন। এরপর আদালতে এই নিয়ে একটি মামলা হলে আদালত সেখানে স্থিতাবস্তার আদেশ দেন। কিন্তু জেলা প্রশাসক আদালতের রায় মানছেন না দাবি করেন বক্তারা।
জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ এই বিষয়ে বলেন, এটা আমার ব্যক্তিগত বিষয় নয়। এ নিয়ে আমি বিজ্ঞ আইনজীবীদের সঙ্গে একাধিবার কথা বলেছি। কিন্তু সমাধান হয়নি। ভবনে যাওয়ার রাস্তার নকশায় পরিবর্তন করে করা হয়েছে। জেলা প্রশাসনের কার্যালয়ের সীমানাপ্রাচীর অপসারণের উদ্যোগ নেওয়া হয়েছে। অথচ আমরা এসবের কিছুই জানি না। আমি আমার দায়িত্ব থেকে সার্বিক বিষয় মন্ত্রী পরিষদ বিভাগকে অবহিত করেছি। এখন সেখান থেকে যে সিদ্ধান্ত আসবে, সেটাই হবে। এখানে কারো সঙ্গে কোনো বিরোধ নেই।