শিল্পকলায় সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

একাত্তর ডেস্ক :: সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে প্রশিক্ষণরত শিক্ষার্থীদের অংশগ্রহণে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ. ন. ম. বদরুদ্দোজা। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকাসয়স্থ এবং সাংবাদিক মুহিত চৌধুরী।

এবার শিল্পকলা একাডেমির সকল বিভাগের প্রশিক্ষণার্থীদের মধ্যে বর্ষসেরা প্রশিক্ষণার্থীর পুরস্কার পেয়েছেন মাসুদ পারভেজ এবং প্রশিক্ষণ ক্লাসে সর্বোচ্চ উপস্থিতির জন্য সাধারণ বিভাগে পুরস্কৃত হয়েছেন প্রিয়াংকা রাণী দাস ও শিশু বিভাগে রাকিব সালমান মেহেদি।

এছাড়াও অনুষ্ঠানে শিশু ও সাধারণ বিভাগের আওতাধীন সংগীত, নৃত্য, চিত্রাংকন, আবৃত্তি, একক অভিনয় ও তবলা বাদন বিষয়ক প্রতিযোগিতায় প্রতি বিষয়ে ১ম, ২য় ও ৩য় সহ মোট ৯টি বিষয়ে সর্বমোট ২৭জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

আবৃত্তিশিল্পী ও উপস্থাপক জান্নাত তাসনোভা চৌধুরী স্মিতা ও নাফিসা তানজীনের যৌথ পরিচালনায় আলোচনা ও পুরস্কার বিতরণ পর্ব শেষে প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।