মাধবপুরে নারী ও শিশু নির্যাতন বিরোধী সভা

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুর উপজেলা পর্যায়ে ইভটিজিং, নারী, শিশু নির্যাতন এবং ধর্ষণ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসীম, সুফিয়া আক্তার হেলেন, সহকারী কমিশনার (ভ‚মি) মহিউদ্দিন আহম্মেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন, কৃষি কর্মকতাৃ আল মামুন হাসান, প্রকল্প কর্মকর্তা মাসুদুর ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা, চেয়ারম্যান সাহাবুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায়, রোকন উদ্দিন লস্কর, মিজানুর রহমান ও মনোজ পাল।

সভায় বক্তারা বলেন, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, এবং ধর্ষণ প্রতিরোধে প্রত্যেক ওয়ার্ড ও গ্রামসহ প্রত্যন্ত অঞ্চলে জনসচেতনতা সৃষ্টি করে এসব অপরাধ কর্মকান্ড সমাজ থেকে নিমূল করতে হবে। তাছাড়া শিশুদের সুরক্ষার ব্যাপারে অবশ্যই প্রত্যেক অভিভাবকদের অধিকতর মনোযোগী হতে হবে। ইভটিজিং নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের মতো জঘন্যতম অপরাধ সমাজ থেকে চিরতরে নির্মূল করতে হলে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মচারী এবং সাধারণ মানুষের সম্মিলিত প্রচেষ্টায় সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে। বক্তারা বলেন, অপরাধের সৃষ্টির মূলে রয়েছে মাদক। মাদক ব্যবসাযীদের সমাজ থেকে নির্মূল করতে সমাজের সকল পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। মাদক প্রতিরোধ করতে পারলে অপরাধ কমে যাবে। বাবা-মাকে সচেতন হলে সমাজে ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন কমে যাবে।