সিলেটে মাস্ক পরা বাধ্যতামুলক করতে অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্ট :: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক থাকার পরেও ব্যবহার না করায় সিলেটে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে। নগরীর বিভিন্ন পয়েন্ট ও মোড়ে এ অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।


মঙ্গলবার বিকেলে নগরীর শিবগঞ্জ পয়েন্টে দেখা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা মিলে অভিযান পরিচালনা করছেন। দীর্ঘ সারী করে গাড়িগুলো যাচ্ছে, আসছে এবং দীর্ঘ জ্যামও লেগে আছে।
মেজরটিলার বাসিন্দা অন্তু জানান, সিএনজি, লেগুনা, মটরবাইক, রিক্সা সকল গাড়ি থামিয়ে এবং পথচারীদের মধ্যে যাদের মাস্ক নেই তাদের আটকানো হচ্ছে। সতর্ক করে, মাস্ক কিনিয়ে কাউকে কাউকে জরিমানা করে ছাড়া হচ্ছে।

এভাবে নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে অভিযান চলছে বলে জানিয়েছেন সিলেট জেলা প্রশাসনের কার্যালয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম একাত্তর কথা’কে বলেন, জরিমানা মুখ্য উদ্দেশ্য নয়। মানুষকে সচতেন করাই জেলা প্রশাসনের মূল লক্ষ্য।


সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, করোনার দ্বিতীয় ঢেউ থামাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার হুশিয়ারি এবং বাংলাদেশ সরকারের মাস্ক পরা বাধ্যতামুলক করতে এ অভিযান অব্যাহত থাকবে। সর্বোপরি মানুষকে করোনা মহামারী থেকে রক্ষা করতে এই অভিযান। সবাই মাস্ক পরবেন, নিজে নিরাপদ থাকবেন, পরিবার পরিজনকে নিরাপদ রাখবেন এটা প্রত্যাশা।


এর আগে সোমবারও একই ধরণের অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এ দিন ৬জনকে জরিমানাসহ অনেককে সতর্ক করে ছেড়ে দেয়া হয়।