সিলেটে দুই বিদেশি নাগরিক কারাগারে

স্টাফ রিপোর্ট :: সিলেটের বটেশ্বর থেকে ভূয়া পাসপোর্ট, ভিসাসহ দুই নাইজেরিয়া নাগরিককে গ্রেপ্তারে পর কারাগারে পাঠানো হয়েছে। রোববার মধ্যরাতে র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল সিলেট শহরতলির শাহপরাণ থানাধীন বটেশ্বর বাজার থেকে তাদের আটক করে। তারা গোয়াইনঘাটের জাফলং সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করেন। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলামের নেতৃত্বে একটি দল সিলেট শহরতলির শাহপরাণ থানাধীন বটেশ্বর বাজার থেকে বাজার নাইজেরিয়ান দুই নাগরিককে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ভুয়া ভিসাধারী একটি পাসপোর্ট, ১টি বিমান টিকেট, ড্রাইভিং লাইসেন্স ১টি, ৪ হাজার ৩২০ টাকার ভারতীয় রুপি, ১ হাজার ৩০০ বাংলাদেশি টাকা, ২টি মোবাইল ও ২টি সিম উদ্ধার করে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৯ এর এএসপি (গণমাধ্যম) ওবাইন। র‌্যাবের পক্ষ থেকে গ্রেপ্তার ও উদ্ধারের বিষয়টি নিশ্চিত করা হলে গ্রেপ্তারকৃতদের নাম জানাতে পারেনি র‌্যাব।

এ বিষয়ে র‌্যাব-৯ এর অপারেশন কমান্ডার মো. কামরুজ্জামান সংবাদ মাধ্যমকে জানান, আটক দুই নাইজেরিয়ান নাগরিককে ফরেনার অ্যাক্ট আইনে মামলা দায়ের পূর্বক জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, তারা কী উদ্দেশ্যে বাংলাদেশে অনুপ্রবেশ করেছিলো তা জিজ্ঞাসাবাদে জানা যায়নি।

এসময় তাদের কাছ থেকে ক ১টি বিমান টিকেট, ১টি ড্রাইভিং লাইসেন্স ১টি, ভারতীয় রুপি, বাংলাদেশি ১৩০০ টাকা, ২টি মোবাইল জব্দ করে র‌্যাব। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

এরআগে রোববার রাতে র‌্যাব-৯ এর অধিনায়ক লেফট্যান্টে কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল এ অভিযান পরিচালনা করে।