হাইকোর্টের তাগিদ :: রায়হান হত্যা মামলার চার্জশিট দাখিলে সময়ক্ষেপণ নয়

একাত্তর ডেস্ক :: বন্দরবাজার ফাঁড়িতে পুলিশী নির্যাতনে নিহত রায়হান হত্যা মামলার চার্জশিট দাখিলে অপ্রয়োজনীয় সময়ক্ষেপণ না করতে রাষ্ট্রপক্ষকে তাগিদ দিয়েছেন হাইকোর্ট।

সু্প্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুজিবর রহমান মিয়া এবং বিচারপতি মহিউদ্দিন শামিমের ডিভিশন বেঞ্চে রোববার রায়হান হত্যাকান্ড নিয়ে দায়ের করা রিটের শুনানী অনুষ্ঠিত হয়।

এসময় আদালত রাষ্ট্রপক্ষের প্রতি এই নির্দেশনা দেন। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আদালত দ্রুততম সময়ের তদন্ত সাপেক্ষে রায়হান হত্যা মামলার চার্জশিট দাখিলের ওপর গুরুত্বারোপ করেন এবং এক্ষেত্রে যাতে কোন সময়ক্ষেপন না হয়-সে বিষয়ে সতর্ক থাকতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

রায়হান হত্যার বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে ১৩ অক্টোবর ব্যারিস্টার ফয়েজ হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। রিটের পক্ষভূক্ত হওয়ার জন্য রায়হানের মা সালমা বেগম ১ নভেম্বর একটি আবেদন দায়ের করেন। রিট পিটিশন এবং সালমা বেগমের আবেদনটি ১৪ জানুয়ারি হাইকোর্টের কার্য তালিকায় থাকবে বলে জানিয়েছেন ফয়েজ।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর মধ্যরাতে রায়হানকে তুলে নিয়ে বন্দরবাজার ফাঁড়িতে আটকে রেখে নির্যাতন করা হয় বলে অভিযোগ করে তার পরিবার। পরদিন সকালে তিনি মারা যান।