শাবি প্রেসক্লাবের সাথে অফিসার্স অ্যাসোসিয়েশনের মতবিনিময়

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন ‌‌’শাহজালাল ইউনিভার্সিটি অফিসার্স অ্যাসোসিয়েশন’।
বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী কবীরের পরিচালনায় উপস্থিত ছিলেন অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুর্শেদ আহমদ, সহ-সভাপতি প্রকৌশলী এমরান আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম তালুকদার, কার্যনির্বাহী সদস্য আহমদ মাহবুব ফেরদৌস এবং সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির।
অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শাবি প্রেসক্লাবের সহ-সভাপতি আরাফ আহমদ, কোষাধ্যক্ষ মাসুদ আল রাজি, দপ্তর সম্পাদক জুবায়ের মাহমুদ, কার্যনির্বাহী সদস্য নাজমুল হুদা এবং আবদুল্লা আল মাসুদসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা।
এ সময় মুর্শেদ আহমদ বলেন, ‌’সম্প্রতি শাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের বিরুদ্ধে সাংবাদিক নামধারী এক শিক্ষার্থী বিভিন্ন ভুঁইফোড় পত্রিকায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা-বানোয়াট তথ্য দিয়ে নিউজ করছে। এছাড়া সাংবাদিক নামধারী এই শিক্ষার্থী বিভিন্ন সময়ে সাংবাদিক পরিচয় দিয়ে কর্মকর্তাদের হয়রানি করেছে বলে অভিযোগ রয়েছে। ভূয়া সাংবাদিক নামধারীর বিরুদ্ধে যাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থা নেয় সে জন্য উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। পাশাপাশি সাংবাদিকতার মতো মহান পেশাকে যাতে এই শিক্ষার্থী কলুষিত করতে না পারে সে জন্য শাবি প্রেসক্লাবের সহায়তা কামনা করেন তিনি।
প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, ‘কারো বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা তথ্য সংবলিত নিউজ করা কোন ভাবেই কাম্য নয়। সাংবাদিকতার মতো মহান পেশাকে যাতে কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ব্যবহার করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকবে শাবি প্রেসক্লাব।’
পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে প্রেসক্লাব সর্বাত্মক সহযোগিতা করবে বলেও জানান তিনি।