হবিগঞ্জে আর্থিক সহায়তা প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহি বলেছেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বদ্ধপরিকর। সেজন্য দেশে শিক্ষিত তরুণ-তরুণীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তবে এসব তরুণ-তরুণীকে বেকার থাকলে হবে না; তাদেরকে কর্মদক্ষতা অর্জনের দিকে আগ্রহী করতে হবে। তাহলেই তারা ছাত্রজীবন শেষ করে সহজেই কর্মজীবন শুরু করতে পারবে।
রোববার দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্রর উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আবু জাহির বলেন, বিদেশে অবস্থান করে বাংলা মায়ের সন্তানেরা তাদের কষ্টার্জিত অর্থ দিয়ে দেশের মানুষের পাশে দাঁড়ান। এটা আমাদের গৌরবের বিষয়। তারা শিক্ষার্থীদেরকে আর্থিকভাবে সহযোগিতা করে দেশপ্রেমের পরিচয় দিয়েছেন। আর বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন বরাবরই দেশে অস্বচ্ছল মানুষদের পাশে দাঁড়ায়। সহযোগিতাপ্রাপ্তদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে।
পরে সংসদ সদস্য আবু জাহির বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্রর পক্ষ থেকে সাড়ে ৩ শতাধিক শিক্ষার্থী ও পেশাজীবী মানুষের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আর্থিক সহায়তা কমিটির আহবায়ক প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরী জালাল এবং পরিচালনায় ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র মো. মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন সামছু, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. ইসমাইল হোসেন, সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির ও সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ। অনুষ্ঠানের শুরুতেই বৃন্দান সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতির লিখিত বক্তব্য পাঠ করেন অনিরুদ্ধ কুমার ধর শান্তনু। পরে জীবন সংকেত নাটগোষ্ঠীর উদ্যোগে করোনা সচেতনতামূলক পটনাট্য পরিবেশন করা হয়। এ সময় বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।