লাখাইয়ে প্রাণিসম্পদ কার্যালয়ে ‘মাজার’

প্রতিনিধি প্রতিনিধি :: হবিগঞ্জের লাখাই উপজেলায় প্রসাশনিক চত্বর সংলগ্ন প্রাণিসম্পদ কার্যলয়ের সীমানা প্রাচীরের ভেতর বিশেষ ব্যক্তির পুরনো কবর রয়েছে দাবি করে সেখানে ‘মাজার’ স্থাপন করা হয়েছে। আর লাল ও সবুজ পতাকা টাঙ্গিয়ে নিয়মিত মোমবাতি জ্বালিয়ে যাচ্ছেন এলাকার ৪০ উর্ধ্বো এক ব্যক্তি। এ নিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন।
জানা যায়, প্রাণীসম্পদ কার্যলয়ের সীমানা প্রাচীরের ভেতর মাজার তৈরী করে দীর্ঘদিন মোমবাতি আগরবাতি জ্বালানোসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছেন ওই ব্যক্তি। প্রাণীসম্পদ কর্মকতরা তাকে বাধা প্রদান করলেও তাতে কোন কাজ হয়নি।
এ ব্যাপারে উপজেলার কাটিহারা গ্রামের ওই ব্যক্তি জানান, সাধক শাহ সুফি শেখ শফিক চান চিশতীর ওলিয়তা অনুযায়ী তিনি এসব কার্যক্রম চালিয়ে আসছেন। অন্য কোনো ফায়দা হাসিলের জন্য তিনি তা করছেন না।
এব্যাপারে উপজেলা প্রাণী সম্পদক কর্মকর্তা ডা. মো. আবু হানিফ বলেন, এখানে নতুন যোগদান করেছি, ওই ব্যক্তিকে এখান থেকে সরাতে চাইলে তিনি মারমুখী আচরণ করেন।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংয়ের সাথে এব্যাপারে আলাপকালে তিনি বলেন, যেহেতু উপজেলা পরিষদের জায়গা তাই উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদের সাথে এব্যাপারে আলাপ করে আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।