কুয়েত যেতে ইচ্ছুক গৃহকর্মীদের জন্য টিকিটের মূল্য নির্ধারণ

ইন্টারন্যাশনাল ডেস্ক :: গৃহকর্মীদের জন্য কুয়েতে আগত ফ্লাইটের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। ভারত, শ্রীলঙ্কা, নেপাল, বাংলাদেশ এবং ফিলিপাইনের ৫ টি প্রধান গন্তব্য থেকে আগত গৃহকর্মীদের জন্য এ মূল্য নির্ধারণ করা হয়েছে। নাগরিক বিমান পরিবহন অধিদপ্তর এবং কুয়েত এয়ারওয়েজ এবং জাজিরা এয়ারওয়েজের পরিচালনার মধ্যে অনুষ্ঠিত বৈঠকগুলো এই সিদ্ধান্তে পৌঁছেছে যে কুয়েতের নাগরিকদের ব্যয় হ্রাস করার জন্য টিকিট, প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ, খাবার এবং পিসিআর পরীক্ষার মূল্য প্রতি ব্যক্তি কেডি ৩৫০ নির্ধারিত হবে। যারা তাদের গৃহকর্মী নিতে চায় তাদের জন্য।
ভারত থেকে আগতদের জন্য টিকিটের দাম হলো কেডি ১১০, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ থেকে আগতদের জন্য কেডি ১৪৫ এবং ফিলিপিন্স থেকে ফিরে যারা আসছেন তাদের জন্য কেডি ২০০ হবে। দুবাই থেকে প্রত্যাবর্তনকারীদের জন্য যা যা প্রত্যক্ষ করা হয়েছে তার বিপরীতে কেডি ৭০ এর টিকিটের মূল্য যাত্রীপ্রতি কেডি ৪০০ এরও বেশি করা হয়েছে।
অপ্রত্যাশিত বাজারের কারণে গৃহকর্মীদের টিকিটের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে, যেহেতু আসনগুলোর পরিমাণ খুব কম, তাই দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষরা প্রতিদিন ৬০০ টি আসনে সীমাবদ্ধ রেখেছেন বলে জানিয়েছে আল রাই।
আশা করা হচ্ছে প্রায় ৮০ হাজার গৃহকর্মী কাজ শুরু করার সঙ্গে সঙ্গে এটাকে গ্রহণ করবেন।