পর্যায়ক্রমে সব সাংবাদিক প্রণোদনা পাবেন

মৌলভীবাজার প্রতিনিধি :: প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, করোনাকালে সরকার সারাদেশে সাড়ে ৩ হাজার সাংবাদিককে সাড়ে ৩ কোটি টাকার প্রণোদনা প্রদান করেছে। এদের মধ্যে জেলায় কর্মরত সাংবাদিককে প্রাধান্য দেওয়া হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া, তাই পর্যায়ক্রমে সব সাংবাদিক এই প্রণোদনা পাবেন।
বুধবার সন্ধ্যায় মৌলভীবাজার প্রেসক্লাবে তিনদিনব্যাপী অনুসন্ধানম‚লক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্যে তিনি একথা বলেন।
জাফর ওয়াজেদ বলেন, প্রকৃত সাংবাদিকরা প্রণোদনা পাবেন। এতে হতাশ হওয়ার কিছু নেই। তিনি প্রশিক্ষণের প্রসঙ্গ টেনে বলেন, যারা এই প্রশিক্ষণে অংশ নিয়েছেন, তারা অবশ্যই পেশাক্ষেত্রে উপকৃত হয়েছেন।
পিআইবির পরিচালক শাহ আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত। এছাড়াও বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক বকসি ইকবাল আহমদ, সরওয়ার আহমদ ও মৌলভীবাজার টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বকসি মিছবাহ উর রহমান।
প্রশিক্ষণে জেলা সদরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন। সমাপন অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
এদিকে, বৃহস্পতিবার সকালে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট পিআইবি’র আয়োজনে উপজেলা পর্যায়ের সাংবাদিকদের নিয়ে বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ এ প্রশিক্ষণের উদ্বোধন করেন। প্রশিক্ষণ ২১ নভেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন পিআইবি প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুর। তিনদিনব্যাপী এ প্রশিক্ষণে জেলার বিভিন্ন উপজেলার ৩৫ জন সাংবাদিক অংশ নিচ্ছেন।