৫৫ ঘণ্টা পর পুরো সিলেটে ফিরেছে বিদ্যুৎ

স্টাফ রিপোর্ট :: সিলেটের কুমারগাঁও পাওয়ার গ্রিড ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ৩১ ঘণ্টা পর বুধবার সন্ধ্যায় আংশিক লাইনে সরবরাহ শুরু করার পর অবশিষ্ট বিদ্যুৎহীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। প্রায় ৫৫ ঘণ্টা পর বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে সিলেট ওসমানী মেডিকেল এলাকা, নগরীর জল্লারপাড়, মির্জাজাঙ্গাল, দাড়িয়াপাড়া, লামাবাজার, রিকাবিবাজার, দক্ষিণ সুরমাসহ বিভিন্ন উপজেলা ও এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সিলেটের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক করার লক্ষ্য নিয়ে কাজ করা হয়েছে। মেরামত কাজ শতভাগ সম্পন্ন হওয়ার পর অবশিষ্ট এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।
পিডিবি সিলেটের সহকারী পরিচালক জুয়েল রানা জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আপাতত পরীক্ষামূলকভাবে শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। যেহেতু ফিডগুলো আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছিল, তাই মেরামত করে আপাতত বিদ্যুৎ সরবরাহ করা হয়। প্রয়োজন অনুযায়ী বন্ধ রেখে মেরামতের কোনো কাজ লাগলে তা করা হবে বলে জানিয়েছেন জুয়েল রানা।
মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে সিলেটের আখালিয়ার কুমারগাঁও বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন লাগার পর থেকেই এ অবস্থা। আগুন লাগার দুই ঘণ্টা পর বেলা পৌনে ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার পরপরই বিদ্যুৎহীন হয় সিলেট নগরীসহ বিভাগের বেশ কয়েকটি অঞ্চল। দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তি পোহাতে হয় সিলেটের মানুষকে। বিশেষ করে সিলেট নগরে বাসাবাড়িতে দেখা দেয় পানির তীব্র সংকট। প্রয়োজন মেটাতে লোকজন বালতি, ড্রাম কিংবা কলসি নিয়ে ছুটে চলেন পানির সন্ধানে।