কুলাউড়ায় গরু চোর চক্রের প্রধান সখত গ্রেপ্তার

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়া উপজেলার গরু চুরির মামলায় পলাতক আসামী সখত ওরফে আখাই সখতকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৮ নভেম্বর) ভোরে কুলাউড়া থানার এস আই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে সখতকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। গরু চোর সখত উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের হেলাপুর গ্রামের বাসিন্দা মৃত ছমেদ মিয়ার ছেলে।
জানা গেছে, দীর্ঘদিন থেকে ব্রাহ্মণবাজার ইউনিয়নের হেলাপুর এবং আশপাশ গ্রামের নিরীহ কৃষকদের গরু রাতের আধারে চুরি করে নিয়ে যায় একটি সংঘবদ্ধ চোর চক্র। এই চোর চক্রের হোতা হলেন সখত ওরফে আখাই সখত। প্রায় ৭ মাস আগে ইউনিয়নের মৃত ছমেদ মিয়ার ছেলে সখত তার নিজ যৌথ পরিবারের একটি গরু বাড়ির পাশের ডুবা থেকে দিন দুপুরে উধাও করে। ব্রাহ্মণবাজারে গরু চুরির ঘটনায় গত জুন মাসে থানায় একটি মামলা দায়ের হয়।
মামলা সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে আন্ত:জেলার চোর চক্রের সাথে সখতের ঘনিষ্ট সম্পর্ক রয়েছে এবং ব্রাহ্মণবাজারসহ আশপাশ এলাকার সব গরু তার মাধ্যমেই চুরি হয়। এলাকাবাসী জানান, গত ১৩ নভেম্বর রাতে ব্রাহ্মণবাজার ইউনিয়নের শফিক মিয়ার ৩টি গরুসহ যে ক’টি গরু চুরি হয়েছে, সব গরু সখত গংদের মাধ্যমেই হয়েছে।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান, গরু চুরির মামলায় পলাতক ওয়ারেন্টভুক্ত আসামী সখতকে গ্রেফতার করে বুধবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।