ছাতক পৌর নির্বাচনে নারী কাউন্সিলর প্রার্থী নুরুন নাহার পাটোয়ারী

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতক পৌর নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে সম্ভাব্য মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করতে ভোটারদের কাছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।

এ দৌড়ঝাঁপে পিছিয়ে নেই ৭, ৮ ও ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচন করতে মুক্তিযোদ্ধা সাইফ উদ্দিনের মেয়ে নুরুন নাহার পাটোয়ারীও।

তিনি গত পৌর নির্বাচনে প্রার্থী হয়ে বয়স জটিলতায় নির্বাচন করতে না পারলেও আসন্ন পৌর নির্বাচনে প্রার্থীতা প্রকাশ করে তার অবস্থান থেকে স্বাধ্যানুযায়ী করোনা ভাইরাসের এ মহামারী দুর্যোগকালে পাড়া প্রতিবেশির কল্যাণে কাজ করে গেছেন।

তিনি ভোটারদের স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে চলতে উৎসাহিত করেছেন। নুরুন নাহার পাটোয়ারীর স্বপ্ন বাবার মতো মুক্তিযুদ্ধ করে দেশ সেবায় এগিয়ে আসতে না পারলেও জনপ্রতিনিধি হয়ে একটি অবস্থানে এসে মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখে এলাকার উন্নয়নের ভূমিকা রাখতে চান।

মুক্তিযোদ্ধা সাইফ উদ্দিনের মেয়ে নুরুন নাহার পাটোয়ারী বিবাহ বন্ধনে আবদ্ধ হন শহরের মোগলপাড়া মহল্লার ইলিয়াছ পাটোয়ারীর সাথে। ১৯৯১ সালে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন নুরুন নাহার পাটোয়ারী।

তিনি মাদ্রাসায় অষ্টম শ্রেণী পর্র্যন্ত লেখাপড়া করলেও মানব কল্যাণে কাজ করার আগ্রহ রয়েছে প্রবল। আত্মবিশ্বাস ও দৃঢ় মনোবল নিয়ে পরিবারের কাজের পাশাপাশি প্রতিদিন বেরিয়ে পড়েন ভোটারদের কাছে দোয়া ও আর্শিবাদ নিতে।

এছাড়া ৩টি ওয়ার্ডের জনবহুল স্থানগুলোতে বিল বোর্ড টানিয়ে প্রচার প্রচারনায় রয়েছেন ভোটারদের চেনা মুখ হয়ে। নুরুন নাহার পাটোয়ারী বলেন, এলাকার জনগনকে পাশে নিয়ে সকলের পরামর্শে সুন্দর পরিচ্ছন্ন মন-মানষিকতার প্রত্যয়ে অবহেলিত বঞ্চিত দুঃখী মানুষের কল্যাণে আজীবন কাজ করে যেতে চাই।

একাত্তর/এসএ/এক