শাবিতে তিনদিনব্যাপী ‘মাভৈঃ আবৃত্তি উৎসব শুরু শনিবার

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’র ২২তম বর্ষপূর্তি উপলক্ষে তিনদিনব্যাপী ‘২২শে মাভৈঃ’ শিরোনামে ‘২২ বছরপূর্তি ও আবৃত্তি উৎসব ২০২০’ শুরু হচ্ছে কাল। শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সাথে অনলাইনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সংগঠনটির সভাপতি অংকিতা দাশগুপ্তা।
শাবি প্রেসক্লাব সহ-সভাপতি আরাফ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জুবায়ের মাহমুদ, কার্যনির্বাহী সদস্য নাজমুল হুদা এবং আবদুল্লা আল মাসুদসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্য।
এ সময় আরো উপস্থিত ছিলেন মাভৈঃ আবৃত্তি সংসদের সভাপতি অংকিতা দাশগুপ্তা, সাধারণ সম্পাদক রাজর্ষি ভট্টাচার্য্য, সহ-সাধারণ সম্পাদক দীপংকর দাশ বৃন্ত, সাংগঠনিক সম্পাদক মারুফ উল আলম এবং সংগঠনটির জ্যেষ্ঠ কার্যকরী সদস্য নবনীতা কর্মকার ও অনামিকা অনু।
অংকিতা দাসগুপ্তা বলেন, মাভৈঃ আবৃত্তি সংসদ’র ২২তম বর্ষপূর্তি উপলক্ষে ১৪, ১৫ ও ১৬ নভেম্বর তিনদিনব্যাপী আয়োজিত হতে যাচ্ছে ‘২২শে মাভৈঃ’ শিরোনামে ‘২২ বছরপূর্তি ও আবৃত্তি উৎসব ২০২০’। অনুষ্ঠানটি ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ এর ফেসবুক পেজ থেকে সরাসরি উপভোগ করা যাবে।
উৎসবের প্রথম দিন ১৪ নভেম্বর থাকবে আমন্ত্রিত অতিথিদের পরিবেশনা। ওইদিন রাত ৮টায় বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, উপদেষ্টা মীর বরকত, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহতাব সুমন, সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) মনির হোসেন এবং কবি ও বাচিকশিল্পী কাকলি গাঙ্গুলির পরিবেশনা।
দ্বিতীয় দিন ১৫ নভেম্বর সন্ধ্যা ৭টায় থাকবে সংগঠনটির উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের পলিটিকাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমিন স্বাতী এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায় এবং বর্তমান ও সাবেক সদস্যদের পরিবেশনা।
তৃতীয় দিন ১৬ নভেম্বর সন্ধ্যা ৭টায় থাকবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি বিষয়ক সংগঠন ‘ধ্বনি’, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘স্বনন’, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ’, খুলনা বিশ্ববিদ্যালয়ের ‘ওংকার শৃণুতা’, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘অনুপ্রাস কণ্ঠচর্চা কেন্দ্র’ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি বিষয়ক সংগঠন ‘অ-আবৃত্তি সংগঠন’ এর পরিবেশনা।