রিমান্ডের মাঝে হাসপাতালে

স্টাফ রিপোর্ট :: পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কাছে সাত দিনের রিমান্ডে থাকা এসআই (বরখাস্ত) আকবর হোসেন ভূঁইয়াকে হাসপাতালে জরুরি চিকিৎসা প্রদান করা হয়েছে। সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদ হত্যায় প্রধান অভিযুক্ত এসআই আকবর এসআই আকবর অসুস্থ হলে শুক্রবার রাত ৯টার দিকে তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে পিবিআই। হাসপাতালের জরুরি বিভাগে তার চিকিৎসা শেষে পূনরায় রিমান্ডে নিয়ে যায় পিবিআই।
বিষয়টি নিশ্চিত করে সিলেট ওসমানী মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফারুক আহমদ বলেন, এসআই আকবর অসুস্থ হলে তাকে ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে পিবিআই। সেখানে চিকিৎসা নিয়ে তাকে পূনরায় নিয়ে যায় পিবিআই।
গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতন করা হয় রায়হান আহমদকে (৩৪)। পরে সিলেট ওসমানী হাসপাতালে তিনি মারা যান। রায়হান সিলেট নগরীর আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে। এ ঘটনায় ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে হেফাজতে মৃত্যু আইনে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী তামহিনা আক্তার তান্নি। ঘটনার পর পালিয়ে যাওয়া এসআই আকবরকে সোমবার কানাইঘাটের দনা সীমান্ত থেকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার তাকে আদালতে তোলা হলে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুল কাশেম তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওইদিন থেকে তাকে রিমান্ডে নেয় পিবিআই। ইতোমধ্যে শুক্রবার পর্যন্ত এসআই আকবরের চারদিনের রিমান্ড অতিবাহিত হয়েছে।