মমিনুল মউজদীন স্মরণে তথ্যচিত্র প্রদর্শন আজ

একাত্তর ডেস্ক :: সুনামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মমিনুল মউজদীন স্মরণে তথ্যচিত্র প্রদর্শন করা হয়েছে। কবি মমিনুল মউজীদনের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রেখে শনিবার সন্ধ্যায় সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজার এলাকার অবস্থিত বাতিঘর নামের বই বিপনন প্রতিষ্ঠানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
২০০৭ সালের ১৫ নভেম্বর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্ত্রী-সন্তানসহ নিহত হন সুনামগঞ্জ পৌরসভার তৎকালীন তিন বারের চেয়ারম্যান, মরমি কবি হাসন রাজার প্রপৌত্র কবি মমিনুল মউজদীন। তার স্মরণে ওই বছরের ৮ ডিসেম্বর সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে যে সর্বদলীয় নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছিলো তাতে দেওয়া ভাষণ সংকলিত করে ‘এক স্টেডিয়াম শোক’ নামে ভাষণ পরিক্রমার একটি তথ্যচিত্র নির্মাণ করেছে ‘মাহদীয়া ক্রিয়েশন’ নামের একটি নির্মাতা প্রতিষ্ঠান। এক স্টেডিয়াম শোক’ নামের ভাষণ পরিক্রমার প্রথম পর্বে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের ভাষণের ওপর নির্মিত তথ্যচিত্র উন্মোচন করা হবে। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠানটির আয়োজন করেছে সামাজিক সংগঠন ‘সমাজ অনুশীলন’।
সংগঠনটির সদস্যসচিব মুক্তাদীর আহমদ জানান, সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামের মতো গণপরিসরে সেই নাগরিক শোকসভায় জাতীয় নেতা থেকে শুরু করে সব দলের নেতা-কর্মীদের উপস্থিতি ছিল একটি ঐতিহাসিক মূহুর্ত। একজন ছাত্রনেতা হিসেবে সেই শোকসভায় উপস্থিত ছিলেন বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী। তিনি ‘এক স্টেডিয়াম শোক’ তথ্যচিত্র উন্মোচন করবেন। অনুষ্ঠানে প্রয়াত মমিনুল মউজদীনের একমাত্র সন্তান ফিদেল নাহিয়ানসহ কবি, লেখক ও সাংবাদিকেরাও উপস্থিত থাকবেন।