ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দক্ষিণ সুরমায় বিক্ষোভ

দক্ষিণ সুরমা প্রতিনিধি :: ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নে মাদারিসে কাওমিয়া ও ইউনিয়নের তৌহিদি জনতার উদ্যোগে শুক্রবার বাদ জুমআ সিরাজ উদ্দিন আহমদ চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জামেয়া ইসলামিয়া বরায়া শ্রীরামপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা জিলাল আহমদের সভাপতিত্বে ও মাওলানা ফয়েজ আহমদ শাহরুক, মাওলানা শিব্বিব আহমদ ও মাওলানা আলী আকবরের যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মিফতাহুল কুরআন মুক্তিরচক মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিবুর রহমান, জামেয়া মজিদিয়া কুচাই মাদ্রাসার মুহতামিম মাওলানা সাদেক আহমদ, নাযিমে তালীমাত শ্রীরামপুর মাদ্রাসার মাওলানা নুরুল হক, জামেয়া শ্রীরামপুর মাদ্রাসার মাওলানা ইয়াসিন আহমদ, দক্ষিণ সুলতানপুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইসমাইল আহমদ, পশ্চিমভাগ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ওলিউর রহমান, বায়তুল মুয়াজ্জেম জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা সামছুল ইসলাম, পূর্ব শ্রীরামপুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাহবুবুর রহমান, শেখপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মকবুল হোসেন, দক্ষিণ শ্রীরামপুর নতুন জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা আল আমিন, আবু বক্কর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাহেদ আহমদ, দক্ষিণ কুশিঘাট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হুসাইন আহমদ, কুচাই মাঝপাড়া পাঞ্জেখানা জামে মসজিদের ইমাম মাওলানা কলিমুল্লাহ, ছন্দান আলী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল কাদির হিরন, পশ্চিমভাগ পুরাতন জামে মসজিদের ইমাম মাওলানা হাফিজ আলাউদ্দিন, পশ্চিমভাগ জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা ওয়াসকুরুনি, সারপিং জামে মসজিদের ইমাম ও খতিব আব্দুস ছোবহান আব্বাসী, শ্রীরামপুর পুরাতন জামে মসজিদের ইমাম মাওলানা হামিদ উল্লাহ ও আদর্শ মাদ্রাসা শ্রীরামপুর পূর্ব পাড়ার পরিচালক মাওলানা আবুল হাসান।
বক্তারা বলেন, মহানবীকে ফ্রান্সে যে অবমাননা করা হয়েছে তা বিশ্ব মুসলমানের কলিজায় আঘাত দিয়েছে। প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) মুমিনদের আত্মার আত্মীয়। তিনি মুমিনদের নিকট তাদের প্রাণের চেয়ে অধিক প্রিয়। তার অবমাননা কোনো মুসলমান সহ্য করবে না। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে। আমাদের সরকারকেও এ ক্ষেত্রে জোরালো ভূমিকা রাখতে হবে।