তারা ৬৮ জন

স্টাফ রিপোর্ট :: তারা ৬৮ জন। সাক্ষী হলেন ইতিহাসের। সিলেট থেকে প্রথম তারা উড়ে গেলেন কক্সবাজারে। তাদের আগে আর কেউ চায়ের দেশ থেকে মেঘ-পাহাড় ছুঁয়ে সমুদ্রের তীরে নামেননি। তারা ইতিহাসের অংশ হলেন আরও একটি কারণে। যাত্রী চাহিদা ও অভ্যন্তরীণ পর্যটন বিকাশের কথা বিবেচনায় এ বিমান চলাচল শুরু হলো। যা বাংলাদেশের অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার ইতিহাসে প্রথম।

বৃহস্পতিবার দুপুর ১১ টা ৫০ মিনিটে বিমানটি সিলেট ওসমানী বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় বলে জানিয়েছেন বিমানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার। তিনি জানান, এখন থেকে সপ্তাহের প্রতি মঙ্গলবার ও বৃহস্পতিবার সিলেট থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের ফ্লাইট।

এছাড়া সপ্তাহের প্রতি মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মিনিট ও বৃহস্পতিবার বেলা ১১ টা ৫০ মিনিটে সিলেট থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের ফ্লাইট। আবার কক্সবাজার-সিলেট রুটে সপ্তাহে দুইদিন রোববার দুপুর ১২টা ৫ মিনিট এবং মঙ্গলবার দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজার থেকে সিলেটের উদ্দেশ্যে ফ্লাইট ছাড়বে।

বিমান অফিস জানায়, বৃহস্পতিবার দুপুর ১১টা ৫০ মিনিটে ৬৮টি জন যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম ফ্লাইট ছাড়ে কক্সবাজারের উদ্দেশ্যে। বিমান অফিস আরও জানায়, যাত্রীদের জন্য ১৫% ছাড়ের ব্যবস্থাও রেখেছে বিমান। টিকিট কাটার সময় প্রোমোকোড ব্যবহার করে যাত্রীরা ছাড়ে এই রুটে বিমানের টিকিট ক্রয় করতে পারবেন।