করোনা আক্রান্ত ইউক্রেইনের প্রেসিডেন্ট হাসপাতালে

ইন্টারন্যাশনাল ডেস্ক :: কোভিড-১৯ আক্রান্ত ইউক্রেইনের প্রেসিডেন্ট ভøাদিমির জেলেনস্কিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে তার কার্যালয়। চলতি সপ্তাহের শুরুর দিকে জেলেনস্কির দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছিল।
বৃহস্পতিবার ইউক্রেইনের প্রেসিডেন্ট কার্যালয়ের এক মুখপাত্র বিবৃতির মাধ্যমে জানান, তিনি প্রথমে বাড়িতেই ছিলেন। সঠিকভাবে আইসোলেশনে থাকতে এবং কেউ যেন তার কাছ থেকে আক্রান্ত না হন তা নিশ্চিত করতে পরে তিনি হাসপাতালে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেখানে রোগীদের জন্য ভালো ব্যবস্থা আছে। তার অবস্থা গুরুতর নয়।
প্রেসিডেন্ট ছাড়াও ইউক্রেইনের অর্ধমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী এবং জেলেনস্কির শীর্ষ উপদেষ্টাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলেও জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
চলতি বছরের সেপ্টেম্বরের শেষদিক থেকে ইউক্রেইনে সংক্রমণের ঊর্ধ্বগতি শুরু হয়। অক্টোবর এবং নভেম্বরেও এই প্রবণতা অব্যাহত থাকায় দেশটির সরকার কিছু কিছু বিধিনিষেধের মেয়াদ চলতি বছরের শেষ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেয়।
ইউক্রেইনে বৃহস্পতিবার পর্যন্ত ৫ লাখ ৮৬৫ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে; মৃত্যু হয়েছে ৯ হাজার ১৪৫ জনের। সংক্রমণের লাগাম টেনে ধরতে বুধবার জেলেনস্কির মন্ত্রিসভা সপ্তাহান্তে দেশজুড়ে লকডাউনের প্রস্তাবও অনুমোদন করেছে।