অভিনেতা আসিফ বাসরা আর নেই

রূপালিকথা ডেস্ক :: অস্বাভাবিক মৃত্যু হয়েছে ভারতের জনপ্রিয় অভিনেতা আসিফ বাসরার। বৃহস্পতিবার (১২ নভেম্বর) ধর্মশালার ম্যাকলডগঞ্জে একটি ভাড়া বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে অভিনেতা আসিফ বাসরা’র ঝুলন্ত দেহ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, আত্মহত্যা করেছেন তিনি। তাঁর বয়স ৫৩।
হিমাচল প্রদেশের ধর্মশালায় একটি ক্যাফের কাছে এফসি গিবাদা রোডের উপরেই সেই ভাড়ার বাড়ি। যদিও নিশ্চিত ভাবে এখনও মৃত্যুর কারণ জানায়নি পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ফরেনসিক বিশেষজ্ঞরাও আলামত সংগ্রহ করেছেন।
জানা গেছে, গত পাঁচ বছর ধরে ধর্মশালায় তাঁর একটি সম্পত্তি লিজে দেওয়া ছিল। মাঝে মাঝেই সেখানে যেতেন তিনি।
বিনোদন জগতে অত্যন্ত পরিচিত মুখ এবং একাধিক ছবিতে অসাধারণ সব চরিত্রে অভিনয় করেছেন আসিফ বাসরা। অনুরাগ কাশ্যপের ‘ব্ল্যাক ফ্রাইডে’-তে কুরেশির চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি। এছাড়াও রাহুল ঢোলাকিরায় পারজানিয়া ছবিতে অভিনয় করেছেন তিনি। এই ছবিগুলি দিয়েই বলিউডে পরিচিতি পান তিনি। ২০১০ সালে ইমরান হাশমির পুলিশ বাবার চরিত্রে অভিনয় করেছিলেন আসিফ ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই’ ছবিতে। সুশান্ত সিং রাজপুতের ‘কাই পো চে’ ছবিতেও উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। শাহিদ কাপুর ও করিনা কাপুরের ‘জব উই মেট’ ছবিতেও নজর কেড়েছিলেন অভিনেতা। সম্প্রতি তাঁকে দেখা গিয়েছে ‘পাতাল লোক’ ওয়েব সিরিজে। ভারতীয় থিয়েটারের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। ফিরোজ আব্বাস খানের মহাত্মা ভার্সেস গান্ধী-তে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। এছাড়াও ওয়ান নাইট উইথ দ্য কিং-এ ওমার শরিফ ও পিটার ও টুলের মতো অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন তিনি।
১৯৬৭ সালে মহারাষ্ট্রের অমরাবতীতে জন্ম তাঁর। ১৯৮৯ সাল থেকে মুম্বইতেই ছিলেন।
সুত্র : এই সময়