আলোকিত ভবিষ্যৎ গঠনে কাজ করতে হবে : সাখাওয়াত

একাত্তর ডেস্ক :: আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেছেন, যুবলীগ সব সময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে। যুবদের ঐক্যবদ্ধ করে আলোকিত ভবিষ্যৎ গঠনে যুবলীগের নেতাকর্মীরা কাজ করছেন। ঐক্যবন্ধভাবেই আলোকিত সমাজ গঠনের আমাদের সকলকে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতত্বে আজকের যুবলীগ আগামীর সোনার বাংলা গঠন করবে। সেক্ষেত্রে সবাই যুবলীগের নেতাকর্মীকে এগিয়ে আসতে হবে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর যুবলীগের উদ্যোগে বুধবার (১১ নভেম্বর) বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ ও মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের পরিচালনায় সভায় তিনি বক্তব্যের শুরুতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা এ যুব নেতা সৃষ্টির কারিগর ফজলুল হক মনিকে শ্রদ্ধাভরে স্মরণ করে। ১৫ আগস্ট নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করেন।
শফিক বলেন, যুবলীগ সেই সংগঠন, যারা অপশক্তির বিরুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করে জঙ্গিবাদ নিরসনে কাজ করে। আজ সারা দেশে শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস দমন অভিযান, দুর্নীতি দমন অভিযান চালাচ্ছে যুবলীগ। সেই শুদ্ধি পরিচ্ছন্নতার মধ্য দিয়ে, রাজনৈতিক অঙ্গনকে সচেতন করার মধ্য দিয়ে এক অগ্রগামী উদ্যোমী সংগঠন হলো আজকের বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সকল অপশক্তি নিরসনে যুবলীগকে আগামীতে আরো শক্তিশালী হতে হবে।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, যুবলীগের নেতাকর্মীরা সময়ের তুলনায় অগ্রগামী। সাহসী, কুশলী ও স্মার্ট। সিদ্ধান্ত নিতে পারঙ্গম। তারা পরাজয়কে মেনে নেয় না। যতই কঠিন হোক সবকিছু মোকাবেলা করে এগিয়ে যায়, বিজয় ছিনিয়ে আনে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিক প্রয়োজন। আর সেই বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিকরা হলেন যুবলীগের নেতাকর্মীরা। সুন্দর সমাজ গঠনের আপনাদের এগিয়ে আসতে হবে আরও সামনে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। বিশেষ বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ।