যানজটের প্রতিবাদে নয়াসড়কে মানববন্ধন

যত্রতত্র স্থানে অবৈধ গাড়ি পার্কিং ও এর ফলে সৃষ্ট যানজট থেকে পরিত্রাণ পেতে নগরীর নয়াসড়ক এলাকার সচেতন নাগরিকবৃন্দ’র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
নয়াসড়ক এলাকার সমাজসেবক মতিউর রহমান শিমুলের সভাপতিত্বে এবং আশরাফ অনি ও রুজেল ইমামের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ দুর্নীতি ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মকসুদ হোসেন, সমাজসেবক ও রাজনীতিবীদ বেলাল আহমদ, যুব নেতা ইকরাম আহমদ, মিলাদ আহমদ, সমাজ সেবক মিজান আহমদ, মহানগর যুবলীগ নেতা জিয়াউর রহমান লিমন, দিলাল আহমদ, ফয়জুল হাসান, মুমিন আহমদ, মুন্না আহমদ।
এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কামাল পাশা, হোসাইন আহমদ রানা, আব্দুল হামিদ টিটু, ফয়েজ আহমদ, রুহেল আহমদ, আতাউর রহমান, শাহীন আহমদ, সায়মন আহমদ, জুয়েল আহমদ জুবেদ, নাজিম উদ্দিন, আজিজুল হাকিম রাজু, রাহেল আহমদ, সোহেল আহমদ, আরাদ আহমদ, নাসির খান, মো. সায়েদ, আন্ডিয় দাস, অপু বিশ্বাস প্রমুখ।
বক্তারা বলেন, সিলেট নগরীর নয়াসড়ক একটি গুরুত্বপূর্ণ এলাকা। এ এলাকা দিয়ে ভিআইপি সহ নানা শ্রেণি পেশার মানুষের চলাচল থাকে। পাশাপাশি মুসল্লী ও স্কুলগামী ছাত্র-ছাত্রীরাও চলাচল করে। এ এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের নিজস্ব কোন পার্কিং ব্যবস্থা না করে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। কিন্তু প্রায় সময়ই এ এলাকায় যানজট লেগে থাকে। শুধু তাই নয় কিশোরগ্যাং, চুরি, ছিনতাই সহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম চলছে। তা থেকে পরিত্রাণ পেতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং প্রশাসনকে সবসময়ই নজরদারী রাখার দাবি জানানো হয়। বক্তারা আরও বলেন, যদি পার্কিং ব্যবস্থা দ্রæত না করা হয় তাহলে পরবর্তীতে কঠোর কর্মসূচী দিতে আমরা বাধ্য হব।-প্রেসরিলিজ