ডিসি হাফিজুর রহমান চৌধুরী সংবর্ধিত

গোলাপগঞ্জ উপজেলার মাইজভাগ গ্রামের বাসিন্দা, নিলফামারী’র জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী’র সম্মানে বরায়া বাটুলগঞ্জ আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসায় এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার দুপুরে মাদ্রাসার মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
সংবর্ধিত প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, আমাদের এ মাদ্রাসাটি যুগ যুগ ধরে আল্লাহওয়ালা ব্যক্তি তৈরী করে যাচ্ছে। যারা সর্বদা ইসলাম ও দেশের সভ্যতা সংস্কৃতির পক্ষে কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, এ মাদ্রাসা থেকে প্রতি বছর হাফেজ, আলেম, লেখক, গবেষক তৈরী হচ্ছে। যারা দেশে-বিদেশে ইসলামের খিদমত করে যাচ্ছেন। মাদারাসার ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত থাকলে একদিন এ মাদ্রাসাও দেশের সুনামধন্য প্রতিষ্ঠানগুলোর মত হয়ে উঠবে। তিনি মাদ্রাসা শিক্ষকদের ভূয়সী প্রশংসা করে বলেন, এ মাদ্রাসাটির সাথে আমার পূর্ব পুরুষদের আত্মিক সম্পর্ক ছিল। আমিও সম্পর্ক অব্যহত রাখব ইনশাআল্লাহ এবং আমার ছেলেদের নিয়ে আসছি তারাও যেন পরবর্তী সময়ে এ মাদ্রাসার সাথে সু-সম্পর্ক রাখে। তিনি মাদ্রাসার উন্নয়ন সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
মাদ্রাসার মুহতামিম লুৎফুর রহমানের সভাপতিত্বে ও বোর্ডিং সুপার ও হিসাব রক্ষক হাফিজ মাওলানা শরিফ আহমদ শাহানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদ্রাসার মাওলানা নজমুল হক, মুরব্বি খিজির আহমদ, ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সল, ২নং ওয়ার্ড মেম্বার মো. দুদু মিয়া, ব্যবসায়ী নজরুল ইসলাম প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আশরাফ আহমদ। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব মাওলানা ফুফতি আবুল কালাম, মাওলানা আব্দুল জলিল, মাওলানা সৈয়দ আবুল মনসুর, মাওলানা লুকমান আহমদ, মাওলানা মুফতি সাজ্জাদুর রাহমান, মাওলানা মুফতি মামুন মুজাহিদ, মাওলানা মুফতি আবু সুফিয়ান, মাওলানা আরিফুল হক, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা মতিউর রহমান, হাফিজ মাওলানা ওয়ারিছ উদ্দিন, হাফিজ মাওলানা মাহমুদুর রহমান, হাফিজ মাওলানা মুত্তাকি হাদি প্রমুখ।
সংবর্ধিত অতিথি নিলফামারী’র জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মুহতামিম মাওলানা লুৎফুর রহমান।-প্রেসরিলিজ