আর্থসামাজিক উন্নয়নে ইমামদের ভূমিকা প্রশংসনীয়

বাংলাদেশে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের আর্থসামাজিক উন্নয়নে অংশগ্রহণ, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা প্রশংসনীয়। সিলেটে ইমাম প্রশিক্ষণ একাডেমীতে মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তৃতায় হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী এসব কথা বলেন।
রোববার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধিন ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমী শাহী ঈদগাহ সিলেটের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমদ এর সাথে এক সৌজন্যে সাক্ষাতে মিলিত হন বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদ’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী। পরে তিনি ১০১৮ব্যাচের প্রশিক্ষণার্থী ইমামদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।
এ সময় উপস্থিত ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের ইন্সটাক্টার কৃষিবিদ মোশাররফ হোসেন। হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী ইমামদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ এখন আর অবহেলার পাত্র নন। সকল ইমামগণ এখন স্বাবলম্বী। ইমামগণ প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে অবদান রাখছেন। যেমন মৎস্য খামার, হাঁস-মুরগির খামার ও প্রাথমিক চিকিৎসা বিষয়েও কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেুৃত্বে বাংলাদেশের আলেম-ওলামা ও ইমামগণ এখন স্বনির্ভর ও স্বাবলম্বী। দেশে-বিদেশে আমাদের ইমামরা আজ প্রশংসিত।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদ’র সিলেট জেলা সভাপতি কারী মাওলানা মিনহাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুন নূর।- প্রেসরিলিজ