শ্রীমঙ্গলে ট্রেনের লাইনচ্যুতি : ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

মৌলভীবাজার প্রতিনিধি :: আখাউড়া-সিলেট রেলপথের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের সাতগাঁও রেলস্টেশনের কাছে (২৭৯/৭-৮ কি:মি) আখাউড়া থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ট্রেনের ৪টি বগি, একটি গার্ড ব্যারাক ও একটি ব্যাংকিং ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।
সাতগাঁও স্টেশন মাস্টার আব্দুর রহিম জানিয়েছেন, শনিবার বিকেল সাড়ে চারটারদিকে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছালে লাইন মেরামতের পর সন্ধ্যা সাড়ে সাতটায় একটি বগি উদ্ধার করে। আপাতত লাইন চলাচল পুন:স্থাপনের কাজ শুরু করা হয়েছে। রাত ১১টার দিকে সারাদেশের সঙ্গে রেলযোগাযোগ পুন:স্থাপিত হবে।
রেলওয়ে সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টা ২৫ মিনিটে আখাউড়া থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ট্রেন সাতগাঁও রেল স্টেশন এলাকা অতিক্রম করে ট্রেনটি সিলেট যাওয়ার পথে এসব বগি লাইনচ্যুত হয়।
দুর্ঘটনার পর যথাযথ কর্তৃপক্ষকে দুর্ঘটনার কথা জানানোর পর জিআরপি পুলিশ দুপুর সাড়ে ১২টারদিকে ঘটনাস্থলে পৌঁছায়।
ঢাকাগামী জয়ন্তিকা ট্রেন কুলাউড়ায় ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাাহাড়িকা এক্সপ্রেস শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।
এদিকে তেলবাহী বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ডিটিও মাইনুল ইসলাম।