মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

একাত্তর ডেস্ক :: ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে নগরীর ৮ নম্বর ও ৯ নম্বর ওয়ার্ড এবং বৃহত্তর মদিনা মার্কেট এলাকার সচেতন নাগরিকদের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম’আ এলাকার বিভিন্ন মসজিদে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মদিনা মার্কেট পয়েন্টে এসে সমাবেশে অংশগ্রহণ করেন। আল-মদিনা জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি এনামুলের সভাপতিত্বে ও সিটি জামে মসজিদের ইমাম মাওলানা মাসুম আহমদ এবং বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির ধর্মবিষয়ক সম্পাদক হোসাইন আহমেদর পরিচালনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মখলিছুর রহমান কামরান, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. ইলিয়াছুর রহমান ইলিয়াছ, বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আমির হোসেন, মাওলানা আব্দুস শহীদ, মাওলানা হুসাইন আহমদ, মাওলানা শরিফুজ্জামান প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সহ সভাপতি মো. সাইদুল ইসলাম আলী আহম, সাবেক সাধারণ সম্পাদক সেলিম আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক বিন আমিন, সাবেক সাংগঠনিক সম্পাদক সেলিম আহমদ শিবলি, সাবেক কোষাধ্যক্ষ আব্দুল জব্বার শাহীসহ আরোও অনেকে।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনিকোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই।’ বক্তারা সারাবিশ্বের মুসলিম দেশগুলোকে প্রতিবাদ জানানোর আহ্বান জানান। এ সময় বক্তারা ফ্রান্সের তৈরি সবধরণের পণ্য বর্জনের আহ্বান জানিয়েছেন।