বিশ্বনাথে ছাত্রদল নেতা গ্রেপ্তার

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথের দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারি কাজে বাঁধা ও গাড়ি ভাঙচুরের মামলায় এক ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া নাজমুল হাসান শিমুল উপজেলার রামপাশা ইউনিয়নের শ্রীপুর গ্রামের আরশ আলীর ছেলে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার তাকে সিলেট আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
জানা গেছে, সরকারি কাজে বাঁধা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে থানা পুলিশের দায়ের করা মামলায় ছাত্রদল নেতা শিমুল এজাহার নামীয় আসামি।
উল্লেখ্য, প্রায় ১৭ বছর পর ২৯ অক্টোবর উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জবেদুর রহমানকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপির প্রার্থী এমাদ উদ্দিন খান। ১০টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রে কোনো শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে মাছুখালি নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দশঘর নিজামুল উলুম উচ্চ বিদ্যালয় যৌথ ভোটকেন্দ্রে বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তারা ব্যালট বাক্স ও অন্যান্য সরঞ্জামী নিয়ে কেন্দ্র ত্যাগ করতে চাইলে তাদেরকে অবরুদ্ধ করে রাখেন বিএনপি নেতাকর্মীরা। ভাঙচুর করা হয় নির্বাচনী কাজে ব্যবহৃত পিকআপ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পুলিশ। এ ঘটনায় ওই দিন রাতে বিশ্বনাথ থানার এসআই নূর হোসেন বাদী হয়ে বিএনপি ও সহযোগি সংগঠনের ৩৫ জনের নাম উল্লেখ করে ও ১২০ জন অজ্ঞাত রেখে থানায় মামলা দায়ের করেন।