করোনাভাইরাসে একদিনেই আক্রান্ত ৬ লাখের বেশি

ইন্টারন্যাশনাল ডেস্ক :: বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় শুক্রবার সকাল পর্যন্ত, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখের বেশি মানুষ। ৬ লাখ ৪ হাজার ৬৮৯ জন নতুন করে আক্রান্তের মধ্য দিয়ে বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৯০ লাখ ছাড়িয়েছে।
একদিনে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৮ হাজার ৭১৭ জন। এর মধ্য দিয়ে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২ লাখ ৩৯ হাজার ৪১৮ জন।
২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ১৮ হাজারের বেশি। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ছাড়িয়েছে। সেখানে একদিনে মৃত্যুবরণ করেছে ১,১২৫ জন। মোট মৃতের সংখ্যা ২ লাখ ৪০ হাজারের বেশি। ভারতে একদিনে আক্রান্ত ৪৭ হাজার ৬০০ জনের বেশি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮৪ লাখের বেশি। একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে ৬৭৫ জনের। মোট মৃতের সংখ্যা ১ লাখ ২৫ হাজার।
একদিনে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ফ্রান্স। একদিনে সেখানে আক্রান্ত ৫৮ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্ত ১৬ লাখের বেশি।