উত্তর সুরমা মাদারিসে ইসলামিয়া ও তৌহিদী জনতার সমাবেশ

ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে উত্তর সুরমা মাদারিসে ইসলামিয়া ও তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে উত্তর সুরমা মাদারিসে ইসলামিয়া ও তৌহিদী জনতার উদ্যোগে বিশাল মিছিল ও সমাবেশ শুক্রবার বাদ জুম্মা মুরাদপুর বাইপাস পয়েন্টে অনুষ্ঠিত হয়।
মিফতাহুল কুরআন মুফতিরচক মাদরাসার মুহতামিম মাওলানা মুহিবুর রহমানের সভাপতিত্বে ও জামেয়া ইসলামিয়া বরায়া শ্রীরামপুর মাদরাসার মুহতামিম মাওলানা জিলাল আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ধনুকান্দি মাদরাসার মুহতামিম মাওলানা মুস্তাক আহমদ খান, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাদরাসার মুহতামিম মাওলানা নাছির উদ্দিন, যিন্নুরাইন মাদরাসার মুহতামিম মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, হাতিমনগর হাজিপুর শাহ জালালিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মালিক, তাহফিজুল কোরআন মাদরাসা মিরেরচকের পরিচালক মাওলানা হাফিজ মুশাহিদ, শাহপরান (রহ.) হাফিজিয়া মাদরাসার পরিচালক আব্দুস ছাদেক আহমদ, হাফিজ কয়েছ আহমদ, তরুকভাগ হিফজুল কোরআন ও দাখিল মাদরাসার রাশাদ আহমদ প্রমুখ। মিছিল ও সমাবেশে রোস্তমপুর থেকে কুশিঘাট এলাকার সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিন, মুসল্লিসহ এলাকার প্রতিনিধিরা মিছিল সহকারে সমাবেশে যোগদান করেন। পরে উত্তর সুরমা মাদারিসে ইসলামিয়া ও তৌহিদী জনতার বিশাল মিছিল সিলেট শহরতলীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
সমাবেশে বক্তারা ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানিয়ে বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোকে মুসলিম বিশ্বের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। নবীকে অপমানের প্রতিবাদে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ, ফ্রান্সের সাথে বাংলাদেশের সকল ধরণের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে দূতাবাস বন্ধের দাবী জানান। বক্তারা ফ্রান্সের সকল পণ্য আমদানী নিষিদ্ধ করে অবিলম্বে বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশ সরকারের অবস্থান পরিষ্কার করতে হবে। বক্তারা বাংলাদেশে নাস্তিক মুরতাদ কর্তৃক মহানবী (সা.) এর কটুক্তিকারীদের মৃত্যুদান্ডের আইন পাশ করার দাবী জানিয়ে বাংলাদেশের সকল নবীপ্রেমিক জনতাকে ফ্রান্সের সমস্ত পণ্য বর্জন করা সহ ফ্রান্সের সাথে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে রাসূলুল্লাহ (সা.) এর সাথে আন্তরিক ভালবাসার দৃষ্টান্ত স্থাপনের উদাত্ত আহবান জানান।
উত্তর সুরমা মাদারিসে ইসলামিয়া ও তৌহিদী জনতা’র সভাপতি মাওলানা মুহিবুর রহমানের বিশেষ মোনাজাতের মাধ্যমে সমাবেশ সমাপ্ত হয়।-প্রেসরিলিজ