ভারতের রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ গ্রেপ্তার

ইন্টারন্যাশনাল ডেস্ক :: ভারতের আলোচিত টেলিভিশন চ্যানেল রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করেছে মহারাষ্ট্র রাজ্যের পুলিশ। রিপাবলিক টিভি তাদের অফিসিয়াল টুইটার পাতায় ঘটনাটি নিশ্চিত করেছে।
বুধবার সকালে অর্ণব গোস্বামীকে তার বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশের এক ভিডিওতে দেখা যায়, তারা অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করছে।
ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, ৫৩ বছর বয়সী একজন ইন্টেরিওর ডিজাইনারের আত্মহত্যার ঘটনার সঙ্গে অর্ণব গোস্বামীর সম্পর্ক ছিল বলে ধারণা করা হচ্ছে। আত্মহত্যার ওই ঘটনাটি দুই বছর আগে ঘটেছে।
অর্ণব গোস্বামীর গ্রেপ্তারের এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। ভারতের একজন মন্ত্রী প্রকাশ জাভেড়কর এই ঘটনাকে গণমাধ্যমের ওপর আঘাত বলে মন্তব্য করেছেন।
তিনি বলেন, এটা জরুরি অবস্থার কথা মনে করিয়ে দিচ্ছে। আরেকজন কেন্দ্রীয় মন্ত্রী রবি শংকর প্রসাদ বলেন, অর্ণব গোস্বামীর গ্রেপ্তার নিন্দনীয়, অযৌক্তিক ও দুশ্চিন্তার বিষয়। বিজেপির নেতা জয় পান্ডা পুলিশের সমালোচনা করে বলেন, বিষয়টিকে অঘোষিত এক জরুরি অবস্থার মতো মনে হচ্ছে।
রিপাবলিক টিভি তাদের বিবৃতিতে অভিযোগ করেছে, অর্ণব গোস্বামীকে নিয়ে যাওয়ার সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে।
উল্লেখ্য, সেপ্টেম্বর মাসেই টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি বাড়ানোর অভিযোগ ওঠে অর্ণব গোস্বামীর চ্যানেল রিপাবলিকের বিরুদ্ধে। অর্ণব গোস্বামী অবশ্য এই জালিয়াতিতে জড়িত থাকার কথা অস্বীকার করে পুলিশকে ক্ষমা চাইতে বলেছিলেন।