বিএনপির প্রার্থী এমাদ বিজয়ী

দশঘর ইউপি নির্বাচন

বিশ্বনাথ প্রতিনিধি
স্বতস্ফূর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে বহুল প্রতিক্ষিত দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এমাদ উদ্দিন খান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। দীর্ঘ সতের বছর অপেক্ষিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষেদের ৯ ওয়ার্ডের ভোটের ফলাফলে ধান প্রতীকে তিনি ৩ হাজার ১৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার গোলাম সারওয়ার কার্যালয় থেকে এ ঘোষনা দেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকার প্রার্থী জুবেদুর রহমান পেয়েছেন ২হাজার ৭৮১ভোট। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ (সতন্ত্র) ঘোড়া প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭৪১ ভোট। আনারস প্রতীকে বিএনপির বিদ্রোহী আবুল হোসেন পেয়েছেন ১ হাজার ৫০৬ ভোট। আর জাতীয় পার্টের লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ১ শত ২২ ভোট।
দশঘর ইউনিয়নের মোট ১৪হাজার ১১৮ ভোটের মধ্যে মোট ভোট কাস্টিং ১০হাজার ৫২৫, মোট বৈধ ভোটের সংখ্যা ১০ হাজার ৩১৬। আর ২০৯টি ভোট বাতিল হয়েছে। এ নির্বাচনে ৭৪.৫৫% ভোট কাস্টিং হয়েছে।
তবে আওয়ামী লীগের তৃণমূল নেতৃবৃন্দ এহার মেনে নিতে পারছেন না। তাদের দাবী দলীয় কোন্দলের কারণেই নৌকার পরাজয় হয়েছে।
এদিকে, উপজেলার ৮নং দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে চলছে ভোটগ্রহণ সম্পন্ন হয়। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটাগণের সরব উপস্থিতিতে একটানা ভোট গ্রহন করা হয়। তবে ভোটারগণের বেশি উপস্থিতি হওয়ায় দশঘর নিজামুল উলুম উচ্চ বিদ্যালয়ে সন্ধ্যা পোনে ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। বৃহস্পতিবার সরেজমিন ১০টি কেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে ভোটারগণের উপস্থিতি চোখে পড়ার মতো। বিশেষ করে ষাটোর্দ্ধ প্রতিবন্ধি নারীসহ অন্যান্য ছোটবড় নতুন ভোটারগণের উপস্থিতি বেশী ছিলো। আর পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৫ টা পর্যন্ত কোন কেন্দ্রেই কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।