সিলেটে বোমা হামলা মামলায় সচিবের সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্ট
সিলেটের দক্ষিণ সুরমায় বোমা হামলা মামলায় সাক্ষ্য দিয়েছেন নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তোফায়েল ইসলাম। তিনি ২০০৫ সালে সিলেটের ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট ছিলেন। বুধবার দুপুরে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মুমিনুন্নেসা’র আদালতে এই মামলার ২০তম সাক্ষী হিসেবে সাক্ষ্য প্রদান করেন তিনি। আলোচিত এই মামলায় ২৮ জন সাক্ষীর মধ্যে ইতোমধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জোবায়ের বখত। তিনি জানান, ঘটনার পর বোমা হামলা মামলার একমাত্র আসামি আব্দুল আজিজকে আদালতে হাজির করা হয়। ২৮ জন সাক্ষীর মধ্যে ২০তম সাক্ষী হিসেবে তৎকালীন ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণকারী ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট তোফায়েল ইসলাম (বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব) সাক্ষী দেন।
জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট সিলেটের কদমতলী কেন্দ্রীয় বাস-টার্মিনাল মসজিদের পাশে সকাল সোয়া ১১টার দিকে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে সিলেট এসআই মুমিনুল ইসলাম বাদী হয়ে হয়ে অজ্ঞাতপরিচয় আসামি করে মামলা দায়ের করেন। ২০০৬ সালের ২৩ মার্চ আব্দুল আজিজ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আব্দুল হামিদ এ মামলায় আব্দুল আজিজকে একমাত্র আসামি করে অভিযোগপত্র (চার্জশিট) দেন আদালতে।