চোরাচালান রোধে আরও কঠোর হতে হবে

জৈন্তাপুরে আলোচনা সভায় মন্ত্রী ইমরান


জৈন্তাপুর প্রতিনিধি

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আমার দেশের পণ্য কেন ভারতে পাচার হবে? আমরা আমাদের দেশের চাহিদা অনুযায়ী মটরশুটিসহ বিভিন্ন খাদ্যদ্রব্য বিদেশ থেকে আমদানি করে ভর্তুকি দিয়ে বাজারজাত করি শুধু দেশের মানুষের জন্য। মটরশুটিসহ বাংলাদেশি পণ্য পাচাররোধে প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন হতে হবে। চোরাচালান রোধে পুলিশসহ সীমান্তে নিয়োজিত বিজিবিকে আরও কঠোর হতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কিছু কর্মকর্তা চোরাকারবারীদের সঙ্গে জড়িত রয়েছেন। প্রকৃত চোরাকারবারীদের আড়াল করে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। এছাড়া চোরাকারবারের যাবতীয় কর্মকাÐের চিত্র আমার কাছে রয়েছে। আমি আশা রাখি, পরবর্তী সিলেট সফরের আগে চোরাকারবারীদের তালিকা প্রস্তুতপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নেওয়া হবে। আমার নাম জড়িয়ে কেউ আইনশৃঙ্খলা বাহিনীর কাজে বাধা সৃষ্টি করলে তার বিরুদ্ধে সবার আগে ব্যবস্থা নেব
বুধবার জৈন্তাপুর উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জৈন্তাপুর সীমান্তজুড়ে চোরাচালানের কঠোর সমালোচনা করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করেছে। সা¤প্রতিক সময়ে বাংলাদেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। আপনি যদি মাস্ক ছাড়া চলাফেরা করেন, তবে মনে রাখবেন আপনি কাউকে মারতে যাচ্ছেন অথবা নিজে আত্মহত্যা করছেন। তাই নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচান। আমি প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে এলাকায় এসেছি শুধু আপনাদের অবস্থা জানার জন্য। আমি জনগণের কল্যাণে যে সকল কাজ করি তা আপনারা হয়তো খালি চোখে নাও দেখতে পারেন। আমাকে এলাকার সমস্যাগুলো বুঝিয়ে দিতে হবে। কারণ আমি কথায় নয় কাজে বিশ্বাসী। আর আমাদের প্রধানমন্ত্রী যা বলেন আমরা তা যথাযথভাবে পালন করি।
জৈন্তাপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. বশির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. লিয়াকত আলী, কানাইঘাট সার্কেলে সিনিয়র এএসপি আব্দুল করিম, জৈন্তাপুর মডেল থানার ওসি মহসীন আলী, উপজেলা আওয়মী লীগের সহ-সভাপতি নিপেন্দ্র কুমার দে, জৈন্তাপুর ইউনিয়নের চেয়ারম্যান এখলাছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম-আহ্বায়ক কুতুব উদ্দিন ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জাকারিয়া মাহমুদ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক শওকত আলী, নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল, চিকনাগুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত চৌধুরী, যুবলীগ নেতা মাসুদ আহমদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রফিকুল ইসলাম রায়হান। পরে প্রধান অতিথি এলজিইডি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আওতায় বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।